Thursday, April 18International Online Tv Portal
Shadow

চাকরি ছেড়ে শিঙাড়া বিক্রি করে বছরে আয় ৪৫ কোটি রুপি!

অনলাইন ডেস্ক : 

ভারতের দক্ষিণাঞ্চলীয় শহর বেঙ্গালুরুরের এক দম্পতির বসবাস। যারা এক সময় উচ্চ বেতনের চাকরি করতেন। কিন্তু সেই চাকরি ছেড়ে এখন তারা শুধু শিঙাড়াই বিক্রি করছেন। এতে তাদের যা আয় তা সবচেয়ে ভাল চাকরির বেতনের চেয়েও অনেক বেশি। এখন তাদের বার্ষিক বিক্রি ৪৫ কোটি রুটি। প্রতিদিন ১২ লাখ।

নিধি সিং ও তার স্বামী শিখর সিং। পাঁচ বছর ধরে সংসার করছেন তারা। তাদের প্রথম পরিচয় হরিয়ানার বায়োটেকনোলজিতে বি-টেক পড়ার সময়। এরপর শিখর হায়দরাবাদের ইনস্টিটিউট অব লাইফ সায়েন্স থেকে এমটেক সম্পন্ন করেন। এরপর বায়োকন কোম্পানিতে প্রিন্সিপাল সায়েন্টিস্ট হিসেবে চাকরি নেন। অন্যদিকে নিধি গুরুগ্রামের একটি ওষুধ কোম্পানিতে চাকরি করতেন। তার বেতন ছিল মাসে ৩০ লাখ। নিধি ও শিখর উভয়ই আর্থিকভাবে সচ্ছল পরিবারের। তারপরও সবসময় নিজেদের মতো করে কিছু কতে চাইতেন। সেই চাওয়া থেকে ২০১৫ সালেই চাকরি ছেড়ে ব্যবসা শুরু করেন তারা। কোম্পানির নাম দেন ‘সামোসা সিং’। ব্যবসা শুরু করার জন্য তারা তাদের অনেক প্রিয় একটা বাড়ি ৮০ লাখ রুপিতে বেচে দেন।

সেই টাকা দিয়ে শিঙাড়া তৈরির জন্য একটি বড় রান্নাঘর নির্মাণ করেন। এরপর লেগে যান শিঙাড়া বানাতে। প্রথম দিন থেকেই তাদের ব্যবসা হুহু করে বাড়তে থাকে। এটা এখন এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, এখন তাদের বার্ষিক বিক্রি ৪৫ কোটি রুটি। প্রতিদিন ১২ লাখ। স্থানীয় সংবাদমাধ্যম টাইমস নাউয়ের প্রতিবেদন মতে, ব্যবসা শুরুর পর শিখর ও নিধি সিং দম্পতি তাদের মেনুতে বেশ কিছু উদ্ভাবনী শিঙাড়া নিয়ে আসেন। তাদের সবচেয়ে বিখ্যাত শিঙাড়া হলো বাটার চিকেন ও কদাই পনির সামোসা। সংবাদমাধ্যমটির তথ্য মতে, এই দম্পতির ইতোমধ্যেই ভারতজুড়ে প্রায় ৪০টি স্টোর রয়েছে এবং তারা এখন তাদের ব্যবসা আরও প্রসারিত করার পরিকল্পনা করছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *