Thursday, April 18International Online Tv Portal
Shadow

ইতালিতে ভৈরব সমিতি ভেনিসের আয়োজনে ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

সজীব আল হোসাইন | প্রবাস ডেস্ক |

ইতালির ভেনিসে ভৈরব সমিতি’র উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠানকে ঘিরে বিভিন্ন রঙের পোশাক আর সাজসজ্জায় নারী, পুরুষ, যুবক ও শিশু সকলেই যেন পরিপূর্ণ ঈদের আনন্দে আত্মহারা হয়ে ওঠে। স্থানীয় একটি মিলনায়তনে দুপুর থেকে রাত পর্যন্ত চলে এই মিলনমেলা।

ভেনিসে বসবাসরত বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক নেতৃস্থানীয় ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

ভৈরব সমিতির সভাপতি ভেনিসের বিশিষ্ট ব্যবসায়ী সোলাইমান হোসাইন এর সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুহেল রহমান এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান সমিতির সিনিয়র সহ সভাপতি শাহাদাত হোসেন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সহ সভাপতি কাজল মিয়া, আল আমিন, প্রেসিডিয়াম সদস্য মিয়া, সবুজ সারওয়ার, আপন স্বাধীন, হারুন মিয়া, রিহাদ মিয়া, শফিক আহমেদ, তৌফিকুজ্জামান, উপদেষ্টা আব্দুল আহাদ, হান্নান মিয়া, নাজমুল মিয়া প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে ভেনিসের রাজনৈতিক সামাজিক ব্যবসায়ী ও বিভিন্ন আঞ্চলিক সমিতির নেত্রীবৃন্দ সহ স্থানীয় বিভিন্ন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাধিকরা অংশগ্রহণ করেন এবং এমন আয়োজনের প্রশংসা করেন।আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠানে অংশগ্রহণকারী পিঠা স্টল নিয়ে আগত প্রবাসীদের বিশেষ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। সাংস্কৃতিক পরিবেশন করেন বাংলা মিউজিক ভেনিসের সদস্যরা এবং ছুট একটি নাটিকা পরিবেশন করেন সমিতির সদস্যরা। উৎসবের করেন এবং সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য ভৈরব প্রবাসীদের সবাইকে ধন্যবাদ জানান।

অতিথিরা এই ধরনের আয়োজনকে সাধুবাদ জানান।তারা বলেন, প্রবাসের ঈদ ব্যস্ততায় কাটলেও এই ধরনের আয়োজন সকলের মধ্যে এক আন্তরিক সম্পর্কের সৃষ্টি করে।

ঈদ পুনর্মিলনী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি দেশিও বাহারি রকমের পিঠা উৎসবের আয়োজন করা হয়, আয়োজিত পিঠা উৎসবে প্রায় ৬টি স্টল ছিল,এই সমস্ত স্টলে গ্রাম বাংলা পিঠাপুলি সহ বাঙালি সংস্কৃতি তুলে ধরেন বিক্রতারা। অনুষ্ঠানে অংশ গ্রহণ করায় সবাইকে ভৈরব সমিতি ভেনিসের পক্ষ থেকে সবাইকে
ধন্যবাদ জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *