Thursday, April 18International Online Tv Portal
Shadow

টিকটকে ভাইরাল আসিফ ইকবালের সিনেমার গান ‘প্রিয়তমা’ ও ‘মেঘের নৌকা’

বিনোদন ডেস্ক :

বাংলাদেশের গুনী গীতিকার আসিফ ইকবাল। আশির দশকের শেষ ভাগে ব্যান্ড সঙ্গীতের গুরু বলে খ্যাত জেমসের ‘অনন্যা’ অ্যালবামের গানগুলো লিখে গীতিকার হিসেবে সঙ্গীত ক্যারিয়ার শুরু করেন আসিফ ইকবাল। এরপর সময়ের পরিক্রমায় কয়েকটি প্রজন্মের পর প্রজন্মে হিট ও শ্রোতাপ্রিয় গান লিখে চলেছেন তিনি। তাছাড়া বাংলাদেশের মিডিয়াতে সর্বকালের সেরা সফল ব্যক্তিদের অন্যতম একজন ব্যাক্তিত্ব আসিফ ইকবাল। তিনি তার ৩৪ বছরের সঙ্গীত ক্যারিয়ারে অসংখ্য হিট গান উপহার দিয়েছেন। তার লেখা একাধিক গান অমরত্বের দিকে ছুটে চলেছে।

‘যদি লক্ষ্য থাকে অটুট বিশ্বাস হৃদয়ে হবে হবেই দেখা, দেখা হবে বিজয়ে’ এই শিরোনামের গানটি যেন অনুপ্রেরণার প্রতীকী হিসেবেই ধরা দেয় শ্রোতাদের কাছে। এরকম শত শত কথা মালার গান তিনি ছড়িয়ে দিয়েছেন বাংলার বুকে। এছাড়া বাংলাদেশের অসংখ্য সিনিয়র-জুনিয়র গুনী ও জনপ্রিয় শিল্পীরা তার লেখা গান গেয়ে আলোচনায় এসেছেন বহুবার।

সাম্প্রতিক বাংলাদেশের দুটি আলোচিত চলচ্চিত্রে তার লেখা দুটি গান ইতিমধ্যে টিকটকে ভাইরাল হয়েছে। একটি গান হল ‘প্রহেলিকা’ সিনেমার ‘মেঘের নৌকা’ এবং আরেকটি হল প্রিয়তমা সিনেমার টাইটেল ট্র‍্যাক ‘প্রিয়তমা’। বলা যায় আশির দশকের শেষভাগ থেকে এখন অবধি একের পর এক হিট গান দেওয়ার রেকর্ড গড়লেন আসিফ ইকবাল। সেই ফিতা ক্যাসেট থেকে বর্তমান ইউটিউব, ফেসবুক, টিকটকে এসেও আসিফ ইকবালের লেখা গান হিট। যা বাংলাদেশের গীতিকবিদের মধ্যে তিনিই প্রথম যার কিনা সব প্লাটফর্ম এ হিট ও শ্রোতাপ্রিয় গান রয়েছে।

আসিফ ইকবাল তার মিডিয়া ক্যারিয়ারের প্রায় পনে ৩ যুগ পেরিয়ে আসার পরও নতুনদের সাথে তাল মিলিয়ে একাধিক জনপ্রিয় গান দিয়ে শ্রোতা-দর্শকদের মনে ঠাঁয় করে নিয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *