Friday, July 19International Online Tv Portal
Shadow

প্রযোজকের রিজেক্টেড করা গান থেকে আয় ৫ লাখ টাকা

অনলাইন ডেস্ক :

বর্তমান চলছে ইউটিউব, ফেসবুক ও টিকটকের যুগ। প্রতিটি প্লাটফর্মই বর্তমান সময়কে ভিডিওর কন্টেন্টের যুগ হিসেবে রুপান্তর করেছে। লাখ লাখ ফ্রিল্যান্সাররা ভিডিও কন্টেন্ট বানিয়ে অনেক সম্মানজনক আয় করছেন। এই ক্ষেত্রে পিছিয়ে নেই কণ্ঠশিল্পী, সুরকার, গীতিকার ও সঙ্গীত পরিচালক রাকিব মোসাব্বিরও। তিনি চার বছরে ১ গানেই আয় করেছেন অর্ধ মিলিয়ন টাকা অর্থ্যাৎ ৫ লাখ টাকা।

রাকিব মোসাব্বির জানান তার নিজস্ব অডিও প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ২০১৯ সালে প্রকাশিত হওয়া ‘মনটা কারিয়া’ শিরোনামে গান থেকে এই অর্থ আয় হয়েছে। মূলত ইউটিউব, ফেসবুক, টিকটক, অনলাইন অডিও স্ট্রেমিং প্লাটফর্ম স্পটিফাই, আইটিউন্স, আমাজন মিউজিক’সহ বিদেশ ও দেশের লোকাল স্ট্রেমিং প্লাটফর্ম ও কলার টিউন সব মিলিয়ে এই অর্থ আয় হয়েছে।

রাকিব মোসাব্বির বলেন, আমার ‘মনটা কারিয়া’ একটা রিজেক্টেড ডেমু গান ছিল। ২০১৫ সালে গানটির ডেমু করেছিলাম। কিন্তু যে অডিও প্রযোজকের জন্য গানটি বানিয়েছিলাম তিনি এই গানটি রিজেক্ট করে দেন। ফলে গানটি বহু বছর আমার পিসিতে পড়েছিল। পরে যখন নিজের ইউটিউব চ্যানেল Tune Factory এর জন্য মিউজিক কন্টেন্ট বানানো শুরু করি তখন প্রচুর কন্টেন্ট দরকার পড়ে। তখন পুরাতন কয়েক হাজার গানের প্রজেক্টের মাঝে এই গানটির প্রজেক্ট পেয়ে যাই। যেহেতু আমার সবগুলো গানের মিউজিক প্রজেক্ট পার্ট বাই পার্ট মজুদ থাকে। তাই এই গানটির ডেমু প্রজেক্টটিকে একটু ঘষামাঝা করে রিলিজ করে দেই। কিন্ত গানটি যে এত ভাইরাল ও হিট হবে আমার কল্পনায়ও আসেনি। মূলত এই গানটি টিকটক ও ইউটিউবে ভাইরাল হওয়ার কারণে আমার ইউটিউব চ্যানেলটি সিলভার প্লে বাটন পেতে সক্ষম হয়। এই গানটি প্রমাণ করে কখন কোন গান হিট করবে বা ভাইরাল হবে তা বলা যায় না। তাই পরিশ্রম করে মেধা খাঁটিয়ে গান বানিয়ে যেতে হবে। যদি গানের মধ্যে সঠিক আবেগ আবেদন থাকে সেই গান একদিন না একদিন হিট করবেই।

রাকিব মোসাব্বির আরও জানান, সাম্প্রতিক এই গানটির সিকুয়েল ভার্সন ‘মনটা কারিয়া টু (আমার মন)’ অডিও গানটিও টিকটকের ফর ইউতে ভাইরাল হয়েছে। এই গানের সিকুয়েলটি ৪৮ ঘন্টায় দেড় লাখ টিকটকার তাদের ভিডিওতে অডিও ক্লীপস হিসেবে ব্যবহার করেছে। এছাড়া তার ‘মনটা কারিয়া’র প্রথম ভার্সনটি ইউটিউবে দেখেছে প্রায় পনে এক কোটি মানুষ। রাকিব মোসাব্বির এর সর্বোচ্চ ভিউ হওয়া গানটি হল ‘মন পিঞ্জিরা’। প্রায় ৮ কোটি মানুষ ইউটিউবে গানটি দেখেছে। এই ‘মন পিঞ্জিরা’ গানের সিকুয়েল ‘মন পিঞ্জিরা টু’ও টিকটক ও ইউটিউবে ভাইরাল হয়েছে।

জানা যায়, এই ভিডিওর যুগেও রাকিব মোসাব্বিরের একের পর এক অডিও গান ভাইরাল ও হিট হওয়ায় অনেকেই তার প্রশংসা করেছেন। অডিও ফিতা ক্যাসেটের পড়ন্ত কালে সঙ্গীত জগতে প্রবেশ করেন রাকিব মোসাব্বির। তার প্রথম অ্যালবাম ‘যারে আমার মন’ ফিতা ক্যাসেটে রিলিজ হয় সারা বাংলাদেশে। এর আগে এটি অনলাইনে পাইরেসি হয়ে বাংলাদেশের প্রথম ভাইরাল গান হিসেবে খ্যাতি লাভ করে। সেই ২০০৭ সাল থেকে একের পর এক শ্রোতাপ্রিয় গান দিয়ে আসছেন রাকিব মোসাব্বির। ঠিক তার সঙ্গীত ক্যারিয়ারের এক যুগ পরে এসেও তিনি একের পর এক শ্রোতাপ্রিয় গান দিয়েই যাচ্ছেন। রাকিব মোসাব্বির মূলত প্রচারবিমুখ হওয়ায় তার সফলতার গল্পগুলো প্রকাশ্যে আসে না, ফলে তা অনেকের কাছে অজানা। তবে ধর্মের কল বাতাসে নড়ে। ঠিক রাকিব মোসাব্বিরও নীরবে নিভৃতে তার গান দিয়ে মানুষের মন জয় করে চলেছেন।

Monta Karia Song Link :

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *