Friday, July 19International Online Tv Portal
Shadow

মেসির ইতিহাস গড়ার রাতে আর্জেন্টিনার জয়

অনলাইন ডেস্ক :

প্রথমবার ‘তিন তারকাখচিত’ জার্সি পরে খেলতে নেমে কঠিন পরীক্ষার মুখে পড়ে আর্জেন্টিনা। প্রথম মিনিট থেকে আক্রমণের ঢেউ বইয়ে দিয়েও পাচ্ছিল না জালের দেখা। লিওনেল মেসির সামনে বাধা হয়ে দাঁড়ায় পোস্ট। শেষ পর্যন্ত অবশ্য আটকানো যায়নি এই মহাতারকাকে। তার ইতিহাস গড়ার রাতে প্রত্যাশিত জয় পেল আর্জেন্টিনাও।

বুয়েনস এইরেসের এল মনুমেন্তালে বাংলাদেশ সময় আজ সকালে প্রীতি ম্যাচে পানামাকে ২-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। দলকে প্রথমে এগিয়ে নেন থিয়াগো আলমাদা। শেষদিকে দারুণ এক ফ্রি কিক গোলে জয় নিশ্চিত করেন মেসি। একইসঙ্গে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে পূর্ণ করেন ৮০০ গোলের মাইলফলক। তার উপরে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোর গোলসংখ্যা ৮৩০। বিশ্বকাপের ফাইনালে খেলা একাদশই মাঠে নামান লিওনেল স্কালোনি। আধিপত্য ধরে রাখা দলটি অবশ্য গোল করতে অপেক্ষা করতে হয়েছে অনেক সময়। তৃতীয় মিনিটে বক্স থেকে শট নেন মেসি। তবে গতি কম থাকায় পানামা গোলরক্ষক তা সহজেই নিয়ন্ত্রণে নেন। পঞ্চদশ মিনিটে পিএসজি তারকার ফ্রি কিক পোস্টে লেগে ফিরে আসে।

বিরতির পরও একইভাবে আধিপত্য বজায় রেখে খেলতে থাকে আর্জেন্টিনা। তবে পানামার রক্ষণদেয়াল বারবার সুযোগ নষ্ট করেছিল তাদের। ৫১তম মিনিটে মেসির ফ্রি কিক ঠেকিয়ে দেন পানামা গোলরক্ষক। ৭৩তম মিনিটে বক্সে মার্কোস আকুনিয়ার ক্রস থেকে হেড নেন মেসি। তবে তা ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। ৭৮তম মিনিটে গিয়ে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় স্বাগতিকরা। মেসির ফ্রি কিক পোস্টে লেগে ফিরে আসার পর ঠিকঠাক নিয়ন্ত্রণে নিতে পারেননি পারেদেস। তবে বদলি নামা আলমাদা বল পেয়ে জাল খুঁজে নিতে ভুল করেননি। নির্ধারিত সময়ের এক মিনিটে আগে গিয়ে গোল পান মেসি। দুই ফ্রি কিক পোস্টে লেগে ফিরে আসার পর শেষ এই ফ্রি কিক ঠিকই লক্ষ্যভেদ করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *