Friday, July 19International Online Tv Portal
Shadow

সফল ব্যবসায়ী হিসেবে সব মহলে প্রশংসিত বৃহত্তর কুমিল্লা’র কৃতি সন্তান শাহাদাত হোসেন

সজীব আল হোসাইন | প্রবাস অনলাইন ডেস্ক |

প্রতিটি মানুষের স্বপ্ন থাকে,কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা।যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল।
আজ এমনই একজন সফল ব্যবসায়ী ও ইতালি আওয়ামী লীগ ভেনিস শাখার যুগ্ম আহবায়ক,বৃহত্তর কমিল্লা সমিতি ভেনিসের সাধারণ সম্পাদক কে নিয়ে কথা বলব।

যিনি অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন ইতালির ভেনিসে তিনি তাঁর পরিশ্রম সাহস ইচ্ছাশক্তি একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে নিজের ভাগ্য উন্নয়ন ও স্বপ্ন বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করেন।তিনি হলেন বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান একজন সফল ব্যবসায়ী ও সংগঠন শাহাদাত হোসেন।চাঁদপুর সদরে বেড়াউঠা পিতা শাহ জালাল দেওয়ান,৩ভাইয়ের মধ্যে তিনি প্রথম।চাঁদপুর সরকারি কলেজ থেকে অনার্স মাস্টার্স একাউন্টিং এর উপর পড়াশোনা শেষ করে জীবিকার তাগিদে ২০০৬সালে সেপ্টেম্বরে ইতালিতে আসেন।বর্তমানে ভেনিসের মেস্ত্রে সিটিতে পরিবার স্ত্রী ও দুই ছেলে নিয়ে বসবাস করছেন।বড় ছেলে ইতালিয়ান স্কুলে পড়াশোনা করছেন,দেশে ও প্রবাসের সর্বস্তরের মানুষ জনের কাছে দোয়া চেয়েছেন।

তারুণ্যের প্রতীক এ ব্যক্তি তাঁর বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন।তাঁর কর্মকান্ডে মনে হয় তিনি একজন নবীন ব্যক্তি।তার অভিজ্ঞতা রয়েছে অনেক।এসকল সফল মানুষের পেছনে আছে কিছু গল্প,তা অনেকটা রূপকথার মতো।আর সে সব গল্প থেকে মানুষ খুঁজে নেয় স্বপ্ন দেখার সম্বল,এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রেরণা।

উল্লেখযোগ্য অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের উদ্যোগে ‘পজিটিভ বাংলাদেশ’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স ফান্সের রাজধানীর প্যারিসে অনুষ্ঠিত বাংলাদেশের অর্থনীতিতে বিশেষ অবদান এবং সামাজিক সেবামূলক খাতে বিশেষ ভূমিকা রাখায় শাহাদাত হোসেন কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে।এছাড়াও উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন।এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়ন ও স্থানীয় বাংলা কমিউনিটিতে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।

ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত নম্র,ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ।তাঁর মাঝে কোন অহংকার নেই।নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে সকলের কাছে প্রিয় তাছাড়াও একজন সাদা মনের উদার মানসিকতার মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *